Business

আগামী ২৩ জানুয়ারি গোপালগঞ্জে বসছে বিপিএল ফুটবলের তৃতীয় আসর


গোপালগঞ্জে তৃতীয় বারের মতো পেশাদার ফুটবল লীগ (বিপিএল)-এর আসর বসছে।আগামী ২৩ জানুয়ারি গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে উদ্বোধনী খেলার মধ্য দিয়ে বিপিএল-এর গোপালগঞ্জ ভেন্যুতে খেলা মাঠে গড়াবে।

উদ্বোধনী খেলায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব মুখোমুখি হবে।ইতোমধ্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র-এর হোম ভেন্যু হিসেবে প্রস্তুত করা হয়েছে শেখ ফুজলুল হক মণি স্টেডিয়াম। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে বিপিএল-এর তৃতীয় আসর বসছে গোপালগঞ্জে।

এর আগে ২০১২ সালে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে গোপালগঞ্জে প্রথম বিপিএল-এর আসর বসে। ২০১৬ সালে একই দলের হোম ভেন্যু হিসেবে বিপিএল-এর দ্বিতীয় আসর বসে গোপালগঞ্জে। 

এবারের আসরে ১৩ টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো-মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিঃ, আবাহনী লিঃ ঢাকা, মোহামেডান স্পোটিং ক্লাব লিঃ, চিটাগং আবাহনী লিঃ, সাইফ স্পোটিং ক্লাব লিঃ, আরামবাগ ক্রীড়া সংসদ, নওফেল স্পোটিং ক্লাব, বসুন্ধারা কিং, টিম বিজেএমসি, ব্রাদার্স ইউনিয়ন লিঃ, শেখ রাসেল ক্রীড়া চক্র লিঃ ও রহমতগঞ্জ এমএফএস। এসব দলের মোট ২৪ টি খেলা এ মাঠে অনুষ্ঠিত হবে। 

সুষ্ঠু ও সুন্দর ভাবে বিপিএলের গোপালগঞ্জ ভেন্যুর খেলাগুলো শেষ করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে গোপালগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশন। ইতোমধ্যে মাঠ প্রস্তুত, স্টেডিয়ামের রং-করা, খেলোয়াড়দের থাকা-খাওয়া, অনুশীলন, নিরাপত্তার কাজসহ যাবতীয় কাজ শেষ হয়েছে। ক্রীড়ামোদী দর্শকদের মাঠে ফিরিয়ে আনতে শহরের অলি-গলি ও গ্রামের হাট-বাজারে মাইকিং করে ব্যাপক প্রচার চালানো হচ্ছে। 

এদিকে, গোপালগঞ্জে বিপিএল-এর মতো বড় ধরনের আসরের ফুটবল খেলা অনুষ্ঠিত হবে এতে জেলার ক্রীড়ামোদী দর্শকরা উদ্বেলিত। ঘরের মাঠে বসে দেশী-বিদেশী খেলোয়াড়দের ক্রীড়া নৈপুন্য উপভোগ করতে পারার আশায় গোপালগঞ্জের আপামর জনসাধারণ খুশি। 

রিপন কাজী বলেন, আমাদের পক্ষে ঢাকায় গিয়ে কোন খেলা দেখাই সম্ভব হয় না। গোপালগঞ্জে বিপিএলের খেলা হবে এতে সারা গোপালগঞ্জবাসীর মতো আমিও খুশি। আমি নিজ মাঠে বসে তারকা খেলোয়াড়দের খেলা দেখতে পারবো। তাই আমি অনেক অনেক খুশি ও আনন্দিত। 

স্থানীয় ক্রীড়ামোদী আশিকুর রহমান হামিম, জুভিন মুস্তফা, শিরিণ আকতার বলেন, আমরা অনেক অনেক খুশি। ঢাকার মাঠে গিয়ে খেলা দেখা সম্ভব হয় না। নিজ মাঠে বসে খেলা দেখতে পারবো। এটা আমাদের জন্য বড় একটা খুশির বিষয়।তাই আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদসহ আগামীতে গোপালগঞ্জে বিপিএলের খেলা হবে এই প্রত্যাশা করছি।  

ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম নান্টু বলেন, গোপালগঞ্জের মানুষ ঘরের মাঠে বসে বড় বড় দলের ফুটবল খেলা দেখতে পারবেন। আমি আশা করবো, প্রতি বছর যেন এখানে বিপিএলের খেলা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মানি জানিয়েছেন, বিপিএলের তৃতীয় আসর গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ায় দেশী-বিদেশী খেলোয়াড়দের ক্রীড়া শৈলী এ জেলাসহ আশপাশের জেলার ফুটবল প্রেমীরা দেখতে পারবেন। সুষ্ঠু ও সুন্দর ভাবে বিপিএলের খেলা অনুষ্ঠিত করার জন্য মাঠ প্রস্তুতসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে দর্শকদের মাঠমুখী করতে মাইকিং করে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

বাফুফে’র কার্যয় নির্বাহী সদস্য মোঃ ইলিয়াস হোসেন বলেছেন, গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু হিসেবে বিপিএলের তৃতীয় আসর বসছে। এ মাঠে প্রথম ও দ্বিতীয় পর্বের ২৪ টি খেলা অনুষ্ঠিত হবে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রসহ ১৩ টি দল এ মাঠে খেলবে। দেশী-বিদেশী খেলোয়াড়দের খেলা দেখে এখান থেকেও নতুন নতুন খেলোয়াড় তৈরী হবে এমন প্রত্যশাও করেন সাবেক এই কৃতি ফুটবল খেলোয়ার।

Post a Comment

0 Comments

class="fb-customerchat" "attribution"=setup_tool page_id="226269794967384">